মাত্র পাওয়া

চাল চুরির অভিযোগ আরও ৯ জনপ্রতিনিধি বরখাস্ত

| ১৫ এপ্রিল ২০২০ | ৮:১৬ অপরাহ্ণ

চাল চুরির অভিযোগ আরও ৯ জনপ্রতিনিধি বরখাস্ত

নিজস্ব প্রতিনিধিঃ খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে চার ইউপি চেয়ারম্যান ও পাঁচজন ইউপি মেম্বারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। গতকাল বুধবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে গত ১২ এপ্রিল একজন ইউপি চেয়ারম্যান ও দুইজন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, বরখাস্তকৃত জনপ্রতিনিধিরা করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ও ভিজিডির চাল আত্মসাৎ এবং কর্মহীন মানুষের ত্রাণ আত্মসাৎসহ বিভিন্ন কারণে গ্রেফতার হয়ে জেল হাজতে আছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যারা হলেন- পাবনা জেলার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলী, সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু, বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ১নং আন্দারমানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম। সদস্যরা হলেন- কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য আব্দুল মান্নান মোল্লা, ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য সেকান্দার মিয়া, কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য সোহেল মিয়া, ভোলা জেলার লালমোহন উপজেলার ১নং বদরপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মুহাম্মদ ওমর এবং একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য জুয়েল মিয়া।

একইসঙ্গে কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে স্ব স্ব জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে তাদের জবাব পাঠাতে হবে।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুদান: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর সংস্থাসমূহের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি ৮০ লাখ ৫৯ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাঁর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের নিকট অনুদানের চেক হস্তান্তর করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ ও পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসান উপস্থিত ছিলেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8