মাত্র পাওয়া

২০২১ সালের আগে মাঠে গড়াবে না কোন আন্তর্জাতিক ফুটবল : ফিফা

| ১৪ এপ্রিল ২০২০ | ৮:৪৭ অপরাহ্ণ

২০২১ সালের আগে মাঠে গড়াবে না কোন আন্তর্জাতিক ফুটবল : ফিফা

করোনায় ভাইরাসের থাবায় থমকে গেছে বিশ্বের সব ক্রীড়া আসর। আন্তর্জাতিক বা ঘরোয়া সব ধরনের খেলায় বন্ধ রেখেছে করোনায় আক্রান্ত দেশগুলো। এমন পরিস্থিতিতে আবার কবে মাঠে গড়াবে ফুটবল তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। তবে ২০২১ সালের আগে বেশিরভাগ আন্তর্জাতিক ফুটবল হওয়ার সম্ভাবনা খুবই কম, এমন বলেছেন ফিফা সহ-সভাপতি ভিক্টর মনটাগ্লিয়ানি।

করোনাভাইরাসের কারণে বিশ্বে প্রায় সব রকম ফুটবলই বন্ধ। সেই সংকট কাটিয়ে আবারও যখন মাঠে গড়াবে প্রতিযোগিতা, তখন ঘরোয়া-আন্তর্জাতিক পর্যায়ে ভীষণ এক সূচিতে বিপর্যয়ে পড়বে ফুটবল। নতুন করে সূচি ঠিক করে মাঠে খেলা ফেরাতে আগামী বছর সময় লাগবে বলে জানিয়েছেন এ কানাডিয়ান সহ-সভাপতি।

এমনিতেই মার্চ থেকে জুন পর্যন্ত খেলা স্থগিত করে রেখেছে ফিফা। মন্টাগ্লিয়ানি বলছেন সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বরেও খেলা শুরু করা বেশ কঠিন হয়ে যাবে। ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি ঘরোয়া ফুটবল এক্ষেত্রে প্রাধান্য পাবে। সেপ্টেম্বর মাসের সূচি আগেই ঠাসা। তবে আমার মনে হয় এখন সেইসব চিন্তা করার সময় না।’ করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কার না হওয়া পর্যন্ত মাঠ ভর্তি করে দর্শক-সমর্থক আনা যাবে না বলেও মনে করেন মন্টাগ্লিয়ানি।

করোনার কারণে ২০২০ সালের বেশিরভাগ ফুটবল আয়োজন সম্ভব নয় বলেও জানিয়েছেন কনক্যাকাফের এ সভাপতি, ‘যদি সামগ্রিকভাবে পুরো বিশ্বের কথা চিন্তা করেন, এটা চিন্তার একটা বিষয়। তবে হ্যাঁ, আশার আলো কোথাও না কোথাও থাকেই।’

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৯ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8