মাত্র পাওয়া

জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত করা হবে–বিদ্যুৎ প্রতিমন্ত্রী

| ১৫ অক্টোবর ২০২২ | ৭:২০ অপরাহ্ণ

জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত করা হবে–বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সোলায়মান সুমন, নিজস্ব প্রতিনিধি: জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে বলেও জানান তিনি।

শনিবার দুপুরে কেরানীগঞ্জের চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ঢাকা ও তার আশেপাশে বিভিন্ন জায়গায় লোডশেডিং হচ্ছে। কারণ গ্রিড বিপর্যয়ের পর পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পূর্বাঞ্চলে আসছে না। তাই লোডশেডিং বেড়েছে, পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। আমরা আশা করেছিলাম হয়তো এ মাসে পরিস্থিতিটা স্বাভাবিক হবে কিন্তু গ্রেড বিপর্যয়ের পর তা এখন নিয়ন্ত্রণে আনা যায়নি। আমরা চাচ্ছি দ্রুত ঢাকা ও পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে। আমরা আশাবাদী আগামী এক-দুই সপ্তাহের মধ্যে ঢাকা ও তার আশে এলাকাগুলোকে লোডশেডিং মুক্ত করতে পারব।

তেলের দাম কমবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের যে পরিস্থিতি ভবিষ্যতে জ্বালানি তেল পাওয়া যাবে কিনা তাই বলা যাচ্ছে না। তবে আপাতত দাম বাড়ছে না।

বাঁধন সোসাইটি অব বাংলাদেশের চেয়ারম্যান ও বিএসবি সীমা হামিদ স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সীমা হামিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, বাঁধন সোসাইটি অব বাংলাদেশ-এর মহাসচিব ও বিএসবি সীমা হামিদ স্কুলের অধ্যক্ষ রাজা মারুফ নেওয়াজ, শুভাঢ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী ইকবাল হোসেন, চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ সভাপতি হাজি মো. আসলাম , হাজী মুজিবুর রহমান ও হাজী রনি প্রমুখ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8