মাত্র পাওয়া

আরো দেড় মাস স্থায়ী হতে পারে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ

| ১৫ মার্চ ২০২২ | ৩:০২ অপরাহ্ণ

আরো দেড় মাস স্থায়ী হতে পারে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ

আরো দেড় মাস স্থায়ী হতে পারে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। ফলে আগামী মে মাসের প্রথম দিকে দুই দেশের মধ্যকার এই যুদ্ধ শেষ হতে পারে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির চিফ অব স্টাফের উপদেষ্টা ওলেকসি আরেস্তোভিচ।

সোমবার (১৪ মার্চ) তিনি এ মন্তব্য করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইউক্রেনের স্থানীয় গণমাধ্যমে প্রচারিত এক ভিডিওতে দেখা যায়, ওলেকসি আরেস্তোভিচ বলছেন, যুদ্ধ কত দিন চলবে তা নির্ভর করবে রাশিয়ার রসদের ওপর। খুব সম্ভবত মে সামের প্রথম দিকে তাদের রসদ ফুরিয়ে আসবে।

ওলেকসি আরেস্তোভিচ বলেন, আমাদের একটি শান্তি চুক্তি করা উচিত। সেটা যত আগে করা যায় ততই ভালো। সম্ভবত খুব দ্রুতই শান্তি চুক্তি হবে, এক বা দুই সপ্তাহের মধ্যে। সৈন্য প্রত্যাহারসহ সবকিছুই খুব দ্রুত হবে। প্রত্যেকেই যুদ্ধ থেকে সরে আসার উদ্যোগ নেবে।

শান্তি চুক্তি হলেও ছোট ছোট কৌশলগত সংঘর্ষ বছরখানেক ধরে চলবে বলে মনে করেন ওলেকসি আরেস্তোভিচ। তিনি বলেন, ইউক্রেন তার অঞ্চল থেকে রুশ সৈন্যদের সম্পূর্ণ প্রত্যাহার চাইলেও রুশদের সঙ্গে ছোট ছোট সংঘর্ষ সম্ভবত চলবে।

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ ২০তম দিনে গড়িয়েছে। এখন পর্যন্ত যুদ্ধবিরতির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। যদিও যুদ্ধবিরতি প্রসঙ্গে দুই দেশ একাধিকবার বৈঠকে বসেছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8