মাত্র পাওয়া

প্রাণি সম্পদ রক্ষায় সরকার যথেষ্ট সচেতন: বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

| ০৬ ফেব্রুয়ারি ২০২২ | ৮:২৭ অপরাহ্ণ

প্রাণি সম্পদ রক্ষায় সরকার যথেষ্ট সচেতন: বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: “গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তি পেতেই হবে। গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে এ ব্যবস্থা নেয়া হবে। প্রাণী সম্পদ রক্ষায় সরকার যথেষ্ট সচেতন”।

বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাবুদ্দিন এমপি সাফারি সরেজমিন পার্ক পরিদর্শনে এসে রবিবার(৬ ফেব্রুয়ারী) বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ , মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল , অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, জেলা প্রশাসক আনিসুর রহমান এবং প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী প্রমুখ ।

বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাবুদ্দিন এমপি বলেন , পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে । যারা দশ দিনের মধ্যে রিপোর্ট পেশ করবে। জেব্রা ,বাঘ সিংহ ও অন্যান্য প্রাণী সুরক্ষায় প্রতিবেদনে পরামর্শ থাকবে।

তিনি আরো বলেন, প্রাথমিক তথ্য মতে সাফারী পার্কের তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে ।

উল্লেখ্য, এর আগে গত ২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত পার্কের মোট ১১টি জেব্রার মৃত্যু হয়। পরের সপ্তাহে আরও দুটি জেব্রার মৃত্যু হয়। জেব্রার মধ্যে একটি বাঘেরও মৃত্যু হয়েছে, যা কর্তৃপক্ষ গোপন রেখেছিল। পার্কের বেষ্টনীতে একটি বাঘ বেশ কিছুদিন যাবৎ অসুস্থ অবস্থায় ছিল। গত ১২ জানুয়ারি বাঘটি মারা যায় বলে ১৮ দিন পর গত রবিবার (৩০ জানুয়ারি) দুপুরে জানিয়েছেন সাফারি পার্ক প্রকল্পের পরিচালক মো. জাহিদুল কবীর (সাবেক) তাছাড়া গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) অসুস্থতার কারণে একটি সিংহীর মৃত্যু হয়েছে।

 

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8