মাত্র পাওয়া

শ্রীপুরে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের হিড়িক: স্বতন্ত্রপ্রার্থীকে হুমকি

| ২১ ডিসেম্বর ২০২১ | ৬:৫১ অপরাহ্ণ

শ্রীপুরে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের হিড়িক: স্বতন্ত্রপ্রার্থীকে হুমকি

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে ৫ম ধাপের ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের হিড়িক পড়েছে। একজন প্রার্থী অন্য প্রার্থীকে হুমকি দেয়ার অভিযোগও উঠেছে। আসছে ৫ জানুয়ারি ভোটগ্রহণ। সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। প্রতীক নিতে আসার সময় এবং প্রতীক পাওয়ার পর প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাপক অভিযোগ উঠেছে। দুটি ভিডিয়ো ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের নৌকা প্রতীকের প্রাথী নূরুল হক আকন্দ কর্তৃক স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেয়ার একটি ভিডিয়ো ভাইরাল হয়। এতে সাধারণ ভোটারদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ভিডিয়োতে দেখা যায় তিনি একটি পথসভায় কর্মীদের নির্দেশ দিচ্ছেন স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণায় বাধা দিতে এবং স্বতন্ত্র প্রার্থীর কোনো পোস্টার সাটাতে যেনো না দেয়া হয়। যেখানে পাবেন সেখানেই বাধা দিবেন। কোথাও নির্বাচনী প্রচারণা করতে দেয়া হবে না। প্রয়োজনে তাকে যেনো জানানো হয়, তিনি জীবন বাজি নিয়ে তাদের আটকাবেন।
অন্যদিকে গাজীপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী সিরাজুল মাদবরের মার্কা ঘোড়া। তিনি ঘোড়া প্রতীক পেয়ে নেতাকর্মী নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘোড়ায় চড়ে দীর্ঘক্ষণ প্রচারণা চালান। এ বিষয়ে সিরাজুল ইসলাম মাদবর জানান, তারা বংশপরম্পরায় মাদবর গোষ্ঠী। তাই ঘোড়ায় চড়া তাদের বংশের রেওয়াজ। তবে তিনি ভাইরালকৃত ভিডিয়োটি আগের বলে দাবী করেন।
এদিকে বরমী ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী মো. তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ রয়েছে। নির্বাচন কমিশন অফিস শোকজও করেছেন।

গাজীপুর ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী আজহারুল ইসলাম তালুকদারের বিরুদ্ধেও স্বতন্ত্রপ্রার্থীদের দেখে নেয়ার অভিযোগ আছে।
প্রহলাদপুর ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী আবু সাইদ আকন্দ জানান, নৌকারপ্রার্থী শুধু হুমকি দিয়ে ক্ষ্যান্ত হননি। ইতোমধ্যে বাধা দিচ্ছেন। আমার দু’জন কর্মীকে আহত করেছে। আমি গাজীপুর ডিসি ও এসপি বরাবর অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে প্রহলাদপুর ইউনিয়নের নৌকাপ্রতীকের প্রার্থী নূরুল হক আকন্দ জানান, বক্তব্যটি মুখ ফসকে বের হয়ে গেছে। আবেগে বলে ফেলেছি। তারপর তিনি বিষয়টি চেপে যাওয়ার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন। প্রতিপক্ষের কর্মীকে মারধরের বিষয়টি মিথ্যা বলে জানান তিনি।

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার মো. আল নোমান বলেন, যারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন তাদের ইতোমধ্যে পাঁচজনকে শোকজ করা হয়েছে। আমরা সজাগ রয়েছি। আচরণবিধি লঙ্ঘন করলে যথরীতি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8