মাত্র পাওয়া

কৃষিখাতে ৫% সুদে ৫০০০ কোটি টাকা প্রণোদনা দেবে সরকার

| ১২ এপ্রিল ২০২০ | ১১:৩৯ পূর্বাহ্ণ

কৃষিখাতে ৫% সুদে ৫০০০ কোটি টাকা প্রণোদনা দেবে সরকার

কৃষিখাতে পাঁচ শতাংশ সুদে পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার ( ১২ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ ঘোষণা দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে বলেছেন, পহেলা বৈশাখে জনসমাগম নয়। পারিবারিকভাবে উদযাপন করবেন পহেলা বৈশাখ। সাবধানতা ছাড়া আমাদের কোন উপায় নেই। প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না।

তিনি আরো বলেছেন,  অদৃশ্য শক্তির মত করোনা ভাইরাস আমাদের ভেতরে হানা দিয়েছে । এ ভাইরাস শুধু একটি দেশ নয়, পৃথিবীর প্রতিটি দেশের মানুষই ক্ষতিগ্রস্ত হচ্ছে, আক্রান্ত হচ্ছে। এক লাখ তিন হাজারের মতো মানুষ ইতিমধ্যে মারা গেছেন। লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন। বিভিন্ন উন্নত দেশ এটা মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে। সেসব দেশে হাজার হাজার লোক মারা যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে যারা মারা গেছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল ও খুলনা বিভাগের জেলাগুলোর সরকারি কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ে। কনফারেন্সটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার সরাসরি সম্প্রচার হচ্ছে।

এর আগে গত রোববার (৫ এপ্রিল) ভিডিও কনফারেন্সে সিলেট ও চট্টগ্রাম বিভাগের ১৩ জেলার করোনা সম্পর্কিত খোঁজ এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8