মাত্র পাওয়া

শ্রীপুরে নারী চেয়ারম্যান প্রার্থী, নির্বাচনী মাঠে ভিন্ন আমেজ

| ২৫ নভেম্বর ২০২১ | ৭:৫৮ অপরাহ্ণ

শ্রীপুরে নারী চেয়ারম্যান প্রার্থী, নির্বাচনী মাঠে ভিন্ন আমেজ

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে প্রথমবারের মতো চেয়ারম্যান পদে দুই নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।একজন উপজেলা যুব মহিলালীগের সভাপতি মৌসুমী সরকার অন্যজন বাংলাদেশ কেন্দ্রীয় কৃষকলীগের সহ:সভাপতি আকবর আলী চৌধুরীর সহধর্মীনী হাসিনা মমতাজ। মৌসুমী সরকার উপজেলার বরমী ইউনিয়ন এবং হাসিনা মমতাজ রাজা বাড়ি ইউনিয়ন পরিষদ থেকে নৌকার মনোনয়ন চেয়েছেন। এ দু’জন নারী প্রার্থীসহ উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রাপ্তির জন্য মোট ১০৩ জন প্রার্থী আবেদন করেছেন।
৫ম ধাপের নির্বাচনী তফসিল এখনো ঘোষণা না হলেও মাঠ পর্যায়ে প্রার্থীদের সরব প্রচারণা চোখে পড়ার মতো। উপজেলায় প্রথম বারের মতো নারী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় মৌসুমী সরকারের নির্বাচনী এলাকায় ভিন্নমাত্রার নির্বাচনী আমেজ সৃষ্টি হয়েছে। তাঁর নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, সাধারণ ভোটাররা বেশ গুরুত্ব দিয়েই দেখছে নারী নেতৃত্বের বিষয়টি। গাজীপুর- ৩ আসনের সাংসদ মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি’র উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নারী নেতৃত্বই চাচ্ছে এলাকার সাধারণ ভোটাররা।
বৃহস্পতিবার উপজেলার ৬ নং বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ভোটারদের আস্থা অর্জনে নৌকা প্রতীক চেয়ে লিফলেট বিতরণ করেছেন মৌসুমী সরকার। বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে প্রায় তিন শতাধিক নেতাকর্মী নিয়ে বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের কাছে সরকারের উন্নয়নমূলক নানা কর্মসূচির বিষয় তুলে ধরে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন তিনি।
 ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাধারণ ভোটার রকিব বলেন, বরমী ইউনিয়নে এপর্যন্ত কোন নারী চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বীতা করেনি। মৌসুমি সরকার একজন নারী হিসেবে চেয়ারম্যান পদে লড়ার যে সাহস দেখিয়েছেন নিঃসন্দেহে এটি একটি ভালো কাজ। মনে হচ্ছে নৌকা মনোনয়ন পেলে ভালো করবে। ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ ভোটার আবদুল মতিন বলেন, অনেক বছর তো পুরুষ চেয়ারম্যানকে ভোট দিয়েছি এবার মহিলা চেয়ারম্যানকে ভোট দেবো।
৯ নম্বর ওয়ার্ডের স্কুল শিক্ষক ইমান আলী বলেন, নৌকা প্রতীক নিয়ে আসতে পারলে নারী হিসেবে ভালো করবে। এসময় আওয়ামীলীগসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা সঙ্গে ছিলেন।
 মৌসুমি সরকার বলেন, আমি একজন নারী। মাননীয় প্রধানমন্ত্রী নারী নেতৃত্বের প্রতি গুরুত্ব দিয়েছেন। মহামারী করোনা পরিস্থিতিতে তিনি নিজের সামর্থ্য অনুযায়ী নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন। তিনি দাবি করেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁকে নৌকা প্রতীক দিলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে জনগণের পাশে থেকে সেবা করে যাবেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8