মাত্র পাওয়া

ফিফা র‌্যাংকিংয়ের তালিকা অপরিবর্তিত

| ১০ এপ্রিল ২০২০ | ১:৩২ অপরাহ্ণ

ফিফা র‌্যাংকিংয়ের তালিকা অপরিবর্তিত

করোনাভাইরাসের কারণে মাঠে গড়াচ্ছে না বল। করোনা আতঙ্কে গত এক মাসে মাত্র ৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে যা কিনা ফুটবল ইতিহাসে এই প্রথম কোনো মাসে এত কম খেলা হলো। ফুটবলে এতবড় একটি প্রভাব পড়ার কারণে ফিফাও সিদ্ধান্ত নিয়েছে, তাদের মাসিক র‌্যাংকিংয়ে কোনো ধরনের পরিবর্তন আনা হবে না।

ফুটবলের ঘরোয়া এবং আন্তর্জাতিক সব ম্যাচ এবং টুর্নামেন্ট স্থগিত রাখা হয়েছে। এক মাসে ৪টি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে দুটিই খেলেছে মধ্য আমেরিকার দেশ পানামা। তাই মাসিক তালিকা অপরিবর্তিত রেখে মার্চের ৯ তারিখ যে র‌্যাংকিং প্রকাশ করা হয়েছিল সম্পূর্ণ সেই তালিকাই প্রকাশ করা হয়েছে ৯ এপ্রিল।

ফিফা থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে চলমান সঙ্কটের কারণে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ সবচেয়ে কম হওয়ার কারণে ফিফা সিদ্ধান্ত নিয়েছে র‌্যাংকিংয়ের তালিকা অপরিবর্তিত রাখার।

কোভিড-১৯ এর কারণে ফিফা প্রীতি ম্যাচ, বিশ্বকাপ বাছাইসহ আন্তর্জাতিক ফুটবল সূচি পুরোটাই বিপর্যস্ত হয়ে পড়েছে। অলিম্পিক ফুটবল টুর্নামেন্ট, ইউরো চ্যাম্পিয়নশিপ এবং কোপা আমেরিকাও পিছিয়ে দেয়া হয়েছে এক বছর। এমন পরিস্থিতিতে র‌্যাংকিংয়ে আপডেট করাও অসম্ভব। এর কারণে ফিফা র‌্যাংকিংয়ে বেলজিয়াম যে শীর্ষে ছিল, তারা সেখানেই রয়ে গেলো। কোনো স্থানেই কোনো পরিবর্তন হয়নি। আগের অবস্থান ধরে রেখে বাংলাদেশও রয়েছে ১৮৭তম স্থানে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৯ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8