মাত্র পাওয়া

আবদুল মাজেদের ফাঁসির মঞ্চ প্রস্তুত, শনি-রোববারেই কার্যকরের সম্ভাবনা

| ১০ এপ্রিল ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

আবদুল মাজেদের ফাঁসির মঞ্চ প্রস্তুত, শনি-রোববারেই কার্যকরের সম্ভাবনা

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অন্যতম মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি, বরখাস্তকৃত ক্যাপ্টেন আবদুল মাজেদের ফাঁসির জন্য প্রস্তুত করা হয়েছে ফাঁসির মঞ্চ। প্রস্তুত করা হয়েছে জাল্লাদের একটি দলও। এখন শুধু সময়ের ব্যাপার ফাঁসি কার্যকর করা। দায়িত্বশীল সূত্র জানায়, শনিবার অথবা রোববার ফাঁসি কার্যকরের সম্ভাবনা রয়েছে।

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনটি নাকচ করা করা হয়েছে। কারাগার সূত্রে জনা যায়, প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি বাতিল করে দেওয়ার পর সেই চিঠিটি কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছে। কারাবিধি অনুযায়ী পরবর্তী কার্যক্রম চলবে। শবে বরাত ও শুক্রবার ফাঁসি কার্যকরের কোনো সম্ভাবনা নেই। এরপরের দুদিন যেকোনো সময় ফাঁসি কার্যকর করা হতে পারে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকালে বঙ্গবন্ধুর খুনির ফাঁসি কার্যকরের সময় জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোন সময় নির্ধারণ করে দিচ্ছি না। আমরা বসব, বসে সিদ্ধান্ত নিবো। তবে নিয়ম অনুযায়ী তার ফাঁসির কার্যকরে আর কোনো বাধা নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। প্রাণভিক্ষার আবেদন বাতিল হয়ে যাওয়ায় ফাঁসির আদেশ কার্যকরে আর কোনো বাধা থাকলো না। এখন পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করে তার ফাঁসির দণ্ড কার্যকর করা হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8