মাত্র পাওয়া

ইএলডিসি’র এবারের আয়োজন ‘স্কিল ফর স্কোপ’ 

ইমরান হোসাইন | ১৯ আগস্ট ২০২১ | ১০:০৭ অপরাহ্ণ

ইএলডিসি’র এবারের আয়োজন ‘স্কিল ফর স্কোপ’ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের “অন্ট্রোপ্রেনিয়রশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাবের (ইএলডিসি)” উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে চার সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়নমূলক প্রোগ্রাম “স্কিল ফর স্কোপ” যার সহযোগিতায় রয়েছে “ওয়াধওয়ানি ফাউন্ডেশন।” এই প্রোগ্রাম টি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থীদের প্রয়োজনীয় সফট স্কিল ডেভেলপমেন্ট করতে ভূমিকা রাখবে।
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় এবং কর্মসংস্থানের জন্য প্রয়োজনীয় আটটি দক্ষতা নিয়ে এই প্রোগ্রাম সাজানো হয়েছে, যার মধ্যে রয়েছে: কমিউনিকেশন, কাস্টমর সেন্ট্রালিসটি, এটিটি-উড এন্ড বিহেভিয়ার, টিম-ওয়ার্ক, প্রব্লেম সলভিং, ডিজিটাল লিটারেসি, ওয়ার্ক-প্লেস এওয়ার্ননেস এবং অন্ট্রোপ্রেনিয়রাল মাইন্ড-সেট।
চার সপ্তাহব্যাপী এই প্রোগ্রামে চারটি ওয়ার্কশপ, আটটি সেলফ লার্নিং মডিউল, এবং বিভিন্ন ধরণের ইভ্যালুয়েশন টেস্টের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা উন্নয়নের সুযোগ পাবে।
পুরো প্রোগ্রাম সফলভাবে শেষ করতে পারলে এবং পরীক্ষায় কৃতকার্য হলে শিক্ষার্থীরা পাবেন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য দক্ষতা নির্দেশক স্কোর-কার্ড, সার্টিফিকেট এবং বৈশ্বিক সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ।
১৮ আগস্ট হতে শুরু হওয়া এই প্রোগ্রামের রেজিস্ট্রেশন চলবে ২৬ আগস্ট পর্যন্ত। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চলমান শিক্ষার্থীরা এই রেজিস্ট্রেশন পক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। পহেলা সেপ্টেম্বর অরিয়েন্টেশন এর মাধ্যমে এই প্রোগ্রামের আনুষ্ঠানিক পর্ব শুরু হবে।
এই প্রোগ্রাম নিয়ে ইএলডিসির প্রতিষ্ঠাতা ও আহবায়ক মোঃ জহির রায়হান বলেন, ‘বাংলাদেশে প্রতিনিয়ত বেকারের সংখ্যা বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হচ্ছে দক্ষ জনশক্তির অভাব। শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা উন্নয়নের সুযোগ পাচ্ছেন নাহ, কিংবা পেলেও অনেকাংশে চড়া মূল্য পরিশোধ করতে হয়৷ আশাকরি ইএলডিসির এই আয়োজনের মাধ্যমে কুবিয়ানদের নিজেদের দক্ষতা বৃদ্ধির সুযোগ করে দিবে এবং এগিয়ে চলার পথে কিছুটা হলেও সহায়তা করবে’
উল্লেখ্য, “ওয়াধওয়ানি ফাউন্ডেশন” আমেরিকার সিলিকল ভ্যালী ভিত্তিক একটি সংগঠন, যার প্রতিষ্ঠাতা বিশ্বের অন্যতম ধনকুবের রমেশ ওয়াধওয়ানি। উন্নয়নশীল দেশগুলোতে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে এশিয়া, আফ্রিকা, লেটন আমেরিকার প্রায় ২০ টি দেশে এই ফাউন্ডেশন টি তাদের কার্যক্রম পরিচালনা করে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8
  • Our Visitor

    0 0 2 1 5 1
    Users Today : 13
    Users Yesterday : 18
    Users Last 7 days : 73
    Users Last 30 days : 506
    Users This Month : 44
    Users This Year : 2150
    Total Users : 2151
    Views Today : 22
    Views Yesterday : 21
    Views Last 7 days : 181
    Views Last 30 days : 992
    Views This Month : 94
    Views This Year : 3175
    Total views : 3176
    Who's Online : 2
    Your IP Address : 52.205.167.104
    Server Time : 2021-12-04