মাত্র পাওয়া

শিক্ষক নিয়োগ : সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশনের তালিকা মন্ত্রণালয়ে

| ২৯ জুলাই ২০২১ | ১০:০৫ অপরাহ্ণ

শিক্ষক নিয়োগ : সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশনের তালিকা মন্ত্রণালয়ে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজারের বেশি প্রার্থীকে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। সুপারিশপত্র প্রকাশের আগে প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এ জন্য প্রার্থীদের তালিকা তৈরি করে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিভিন্ন এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে বলে এনটিআরসিএর কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

এদিকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা দ্রুত সুপারিশপত্র প্রকাশের দাবি জানিয়েছেন। দীর্ঘদিন নিয়োগ সুপারিশের জন্য অপেক্ষার পর এবার সুপারিশপত্র পাওয়ার অপেক্ষা তাদের বিচলিত করছে। কর্মকর্তারা বলেছেন, পুলিশ ভেরিফিকেশনের পর সুপারিশপত্র প্রকাশ ও যোগদান নিয়ে আরও দুই থেকে তিন মাস সময় লাগতে পারে।

দুপুরে এনটিআরসিএর এক কর্মকর্তা বলেন, লকডাউনের মধ্যেই আমরা সুপারিশপ্রাপ্তদের তালিকা তৈরি করেছি। এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের কাছে জমা দেয়া হয়েছে।

এদিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি সূত্র জানিয়েছে, এনটিআরসিএ থেকে পাওয়া তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এ প্রক্রিয়ায় কিছুটা সময় সাপেক্ষ।

এদিকে প্রার্থীরা দ্রুত যোগদান ও নিয়োগ সুপারিশপত্র প্রকাশ করা দাবি জানিয়েছেন। নিবন্ধিত প্রার্থীদের নেতা ও শিক্ষক পদে সদ্য সুপারিশপ্রাপ্ত প্রার্থী শান্ত আলী ও হাবিবুল্লাহ রাজু বলেন, দীর্ঘ অপেক্ষার পর গণবিজ্ঞপ্তি পেয়েছি আমরা। তারপর ফল পেতে অপেক্ষা। এসব অপেক্ষার সময় আপনারা পাশে ছিলেন। আপনারাই ভালো জানেন আমাদের কথা। এবার যোগদান করতে আবারও অপেক্ষা। আমরা চাই দ্রুত সুপারিশ প্রক্রিয়া শেষ হোক।

তারা আরও বলেন, বেকাররা সব সময় আর্থসামাজিকভাবে চাপে আছে। আমরা দ্রুত যোগদান করতে চাই। সরকারের কাছে আকুতি দ্রুত পুলিশ ভেরিফিকেশন শেষে যোগদানের ব্যবস্থা করুন। সুপারিশ পাওয়া প্রার্থীদের অনেকে দুশ্চিন্তায় আছেন।

 

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8