মাত্র পাওয়া

কালিয়াকৈরে ঝুট ব্যবসা না পেয়ে হামলা ও প্রাণ নাশের হুমকির অভিযোগের দু দিন পরও পদক্ষেপ নেয়নি পুলিশ

আকাশ আহাম্মেদ তারা | ১৪ জুলাই ২০২১ | ১১:৩২ অপরাহ্ণ

কালিয়াকৈরে ঝুট ব্যবসা না পেয়ে হামলা ও প্রাণ নাশের হুমকির অভিযোগের দু দিন পরও পদক্ষেপ নেয়নি পুলিশ

গাজীপুরের কালিয়াকৈরে ঝুট ব্যবসা না পেয়ে কারখানায় হামলা ও জেনারেল ম্যানেজারকে প্রাণ নাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কালিয়াকৈর থানায় অভিযোগের পর দু দিন পেরিয়ে গেলেও বুধবার পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ।

কারখানা কর্তৃপক্ষ ও অভিযোগ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বড়ইছুটি এলাকায় চন্দ্রা স্পিনিং লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটেছে। ওই কারখানায় দলীয় প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন ঝুট ব্যবসা করে আসছিলেন। কিন্তু তিনি ওই কারখানার কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজসে সিন্ডিকেট করে ঝুটের কম মূল্য নির্ধারণ করে বেশি ব্যবসা করছিলেন। বিষয়টি জানাজানি হলে ওই কারখানার ৪/৫ জন কর্মকর্তাকেও অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া একই কারণে পৌর আওয়ামীলীগের সাবেক ওই নেতাকে ঝুট দিতে অস্বীকৃতি জানায় কারখানা কর্তৃপক্ষ।

পরে জেনারেল ম্যানেজার হাজী মোঃ শাহজাহান মিয়া কারখানা কর্তৃপক্ষের নির্দেশে মেসার্স এসএন এন্টারপ্রাইজকে ঝুট সরবরাহের লিখিত অনুমতি দেওয়া হয়। ওই অনুমতি ক্রমে গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এসএন এন্টারপ্রাইজের মালিক রুবেল পারভেজ, কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক সোহেল শাহরিয়ার জয়, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহীন মাহমুদ,পৌর ছাত্রলীগের আহবায়ক সবুজ আল মামুন কারখানায় ঝুট বের করতে যান। খবর পেয়ে পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন (৩৩)২- নজরুল ইসলাম (৩৫)৩- মাজহারুল ইসলাম(৩০)৪-আমিনুর ইসলাস(৪৫)সর্ব মৃত পিতা হাকিম উদ্দিন সাং ভতারিয়া, ৫-সুরুজ মিয়া(৪৫) পিতা মৃত নূর মোহাম্মদ, ৬-রিপন মিয়া (২৭)পিতা সুরুজ মিয়া, উভয় সং বউইছুটি উভয় থানা কালিয়াকৈর, জেলা গাজীপুর অজ্ঞাত নামা আরো ১০/১২ জন বহিরাগত লোক দা, লাঠি, রড, চুরি নিয়ে বেআইনীভাবে কারখানা ফটকে হামলা চালায়। পরে তারা প্রধান গেটে লাঠি দিয়ে আঘাত করে ও কুপিয়ে ক্ষতি সাধন করে এবং ঝুট সরবারহে বাধা প্রদান করে। এ সময় কারখানার নিরাপত্তা প্রহরীদের বাধার মুখে তারা ভিতরে ঢুকতে না পেরে কারখানার জেনারেল ম্যানেজারকে প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দেয়। পরে তারা কারখানার বড় ধরণের ক্ষতি সাধনের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় ওই কারখানার জেনারেল ম্যানেজার হাজী মোঃ শাহজাহান মিয়া(৬৬)পিতা মৃত হোসেন আলী,সং দত্তপাড়া, থানা টঙ্গী, জিএমপি গাজীপুর, বাদী হয়ে গত সোমবার রাতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কিন্তু ঘটনার দুদিন পেরিয়ে গেলেও বুধবার পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন কারখানার ওই কর্মকর্তা। এ বিষয়ে জানতে অভিযুক্ত কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেনের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি। ওই কারখানার জেনারেল ম্যানেজার হাজী মোঃ শাহজাহান মিয়া জানান, আমার প্রাণ নাশের ও কারখানার ক্ষতির হুমকি দিলে কর্তৃপক্ষের নির্দেশে থানায় অভিযোগ করেছি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8
  • Our Visitor

    0 0 2 2 1 0
    Users Today : 25
    Users Yesterday : 47
    Users Last 7 days : 124
    Users Last 30 days : 565
    Users This Month : 103
    Users This Year : 2209
    Total Users : 2210
    Views Today : 28
    Views Yesterday : 99
    Views Last 7 days : 270
    Views Last 30 days : 1097
    Views This Month : 199
    Views This Year : 3280
    Total views : 3281
    Who's Online : 0
    Your IP Address : 54.144.55.253
    Server Time : 2021-12-05