মাত্র পাওয়া

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৮৫৪ জনের প্রাণহানি

| ০৭ এপ্রিল ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৮৫৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন অন্তত ৬ হাজার ২২৭ জন। সোমবার দেশটিতে করোনায় ৪৩৯ জনের প্রাণহানি ঘটলেও ২৪ ঘণ্টার ব্যবধানে সেটা প্রায় দ্বিগুণ হয়েছে।

ন্যাশনাল হেলথ সার্ভিস ইংল্যান্ড বলছে, ইংল্যান্ডে করোনাভাইরাসে চিকিৎসাধীন ৭৫৮ জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে স্কটল্যান্ডে ৭৪, ওয়েলসে ১৯ এবং নর্দার্ন আয়ারল্যান্ডে তিনজনের প্রাণহানি ঘটেছে।

এদিকে, ওয়েলসের পাবলিক হেলথ বিভাগ বলছে, আনুষ্ঠানিকভাবে করোনায় মৃত্যুর যে সংখ্যা প্রকাশ করেছে বাস্তবে সেই সংখ্যা আরও অনেক বেশি হতে পারে।

একদিন আগেও দেশটিতে করোনায় প্রাণহানির সংখ্যা গত কয়েকদিনের তুলনায় অনেক কম ছিল। সোমবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ৪৩৯ জন। একদিনের ব্যবধানে প্রাণহানির এই সংখ্যা বেড়ে ৮৫৪ জনে পৌঁছেছে।

ব্রিটেনে করোনার প্রকোপ ক্রমান্বয়ে বেড়ে চলেছে। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা আক্রান্ত হওয়ার পর স্বেচ্ছা আইসোলেশনে ছিলেন। কিন্তু তার অবস্থার অবনতি ঘটায় বর্তমানে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে।

সেন্ট্রাল লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে চিকিৎসাধীন ব্রিটিশ এই প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে ১০ নং ডাউনিং স্ট্রিট। তবে তাকে ভেন্টিলেটর দেয়া হয়নি বলে জানানো হয়েছে। দেশটির এই সঙ্কটে প্রধানমন্ত্রীর কিছু দায়িত্ব পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব পালন করছেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8