• আক্রান্ত

    ৮৬৬,৮৭৭

    সুস্থ

    ৭৯১,৫৫৩

    মৃত্যু

    ১৩,৭৮৭

    ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
  • মাত্র পাওয়া

    ফিলিস্তিনে হামলা নিয়ে মুখ খুললেন জনপ্রিয় ইসরায়েলি অভিনেত্রী, বিতর্কের ঝড়!

    | ১৭ মে ২০২১ | ১১:৪৬ পূর্বাহ্ণ

    ফিলিস্তিনে হামলা নিয়ে মুখ খুললেন জনপ্রিয় ইসরায়েলি অভিনেত্রী, বিতর্কের ঝড়!

    ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে। বিমান থেকে ফেলা বোমা ও সীমান্ত থেকে বিরতিহীনভাবে ধেয়ে আসা আর্টিলারি ইউনিটের শেলের আঘাতে হতাহতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

    আজ রবিবার সকালেও ইসরায়েলি বিমান হামলায় আরও ৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। এ ছাড়া সকালের হামলায় দুটি ভবন ধসে পড়েছে। এই পরিস্থিতিতে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী গ্যাল গ্যাডট মুখ খুলেছেন, যা নিয়ে বিতর্কের ঝড় উঠেছে।

    তার বিখ্যাত সিনেমা ওয়ান্ডার ওম্যান মানুষকে বার্তা দিয়েছিল শান্তি প্রতিষ্ঠা করার, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার। যুদ্ধ যে কোনও পথ নয় দেখানো হয়েছিল সেই সিনেমায়। গ্যাল গ্যাডট দাবি করেন, ‘একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে ইসরায়েলের বাঁচার অধিকার রয়েছে। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।’
    ‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত অভিনেত্রীর এই এমন পোস্ট ঘিরে সরগরম হয়ে ওঠেছে নেট-দুনিয়া। একপক্ষের দাবি, ইসরায়েলের প্রোপাগান্ডা প্রচারের কাজ করছেন গ্যাল। অন্য পক্ষ বলছে, তিনি শুধু শান্তির পক্ষে কথা বলেছেন। যদিও এই অভিনেত্রী জন্মসূত্রে ইসরায়েলি, তিনি শোবিজে আসার আগে নিজ দেশের সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।

    টুইটারে ভাঙা হৃদয়ের ইমোজি দিয়ে গ্যাল লিখেছেন, ‘আমার হৃদয় ভারাক্রান্ত। আমার দেশ আজ যুদ্ধ করছে। পরিবার, বন্ধুবান্ধবদের জন্য চিন্তা হচ্ছে। হিংসা, পাল্টা হিংসার এই চক্র অনেক পুরনো। একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে বাঁচার অধিকার রয়েছে ইসরায়েলের। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।

    তিনি আরও বলেন, আমি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। অবিলম্বে এই শত্রুতা বন্ধের জন্য প্রার্থনা করব। আশা করি, আমাদের নেতারা একটা সমাধানসূত্র বের করবেন, যাতে দুই প্রতিবেশী দেশ শান্তিতে থাকতে পারে।

    শুধু গ্যালই নন, আরও এক ইসরায়েলি বংশোদ্ভূত অভিনেত্রী নাতালি পোর্টম্যান, টিভি সঞ্চালক তথা কৌতুকশিল্পী ট্রেভর নোয়া, ফিলিস্তিনি সুপারমডেল বেলা এবং গিগি হাদিদ, নোবেলজয়ী মালালা ইউসুফজাই, গায়ক রজার ওয়াটার্স, অভিনেতা মার্ক রুফালো এই মৃত্যুমিছিল নিয়ে সরব হয়েছেন। ইসরায়েল-বিরোধী মুখ হিসেবে পরিচিত নাতালি পোর্টম্যান অতীতে ‘ইহুদি নোবেল’ আখ্যা পাওয়া ইসরায়েলের জেনেসিস অ্যাওয়ার্ড পর্যন্ত প্রত্যাখ্যান করেছিলেন।

    যদিও, অনেকেই নাতালিকে ইহুদি-বিদ্বেষী হিসেবে চিহ্নিত করেছেন। অনেকে গ্যাল গ্যাডটের সমালোচনা করে লিখেছেন, ‘আপনি ভুল লিখেছেন। ইসরায়েল যুদ্ধ করছে না। ফিলিস্তিন এবং সেখানকার নির্দোষ মানুষদের হত্যা করছে।’ সূত্র : নিউজ এইটটিন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৫ ফেব্রুয়ারি ২০২০

    Calendar

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    এক ক্লিকে বিভাগের খবর

    div1 div2 div3 div4 div5 div6 div7 div8
  • বাংলাদেশে

    আক্রান্ত
    ৮৬৬,৮৭৭
    সুস্থ
    ৭৯১,৫৫৩
    মৃত্যু
    ১৩,৭৮৭
    সূত্র: আইইডিসিআর

    বিশ্বে

    আক্রান্ত
    ১৭৭,৬৮২,৮৭২
    সুস্থ
    ১১৫,৯৩৭,২৮০
    মৃত্যু
    ৩,৮৫১,২৬৮