মাত্র পাওয়া

গাজীপুরে গ্রীনটেক রিসোর্ট থেকে ৫০ শতাংশ বনভূমি উদ্ধার

মো. মোজাহিদ | ০৫ মে ২০২১ | ৯:৫৬ অপরাহ্ণ

গাজীপুরে গ্রীনটেক রিসোর্ট থেকে ৫০ শতাংশ বনভূমি উদ্ধার

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ, ঢাকা বিভাগের ভাওয়াল রেঞ্জের অধীন ভবানীপুর বিট কর্মকর্তার উদ্যোগে, টিনের বাউন্ডারি করে দখলে নেওয়া গ্রীনটেক কনভেনশন সেন্টার থেকে প্রায় ৫০ শতাংশ বনভূমি উদ্ধার করা হয়েছে।

বুধবার (৫ মে) সকাল ১০ থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ভবানীপুর বিট কর্মকর্তা শামসুদ্দিন রুমির নেতৃত্বে চারজন সশস্ত্র বন প্রহরী (গার্ড) এ অভিযান পরিচালনা করেন এবং টিনের বাউন্ডারি ভেঙে দেন।

খোঁজ নিয়ে জানা যায়, গ্রীনটেক রিসোর্ট কর্তৃপক্ষ সরকারি বনভূমি জবরদখলের তালিকাভুক্ত। কয়েকবছর আগে ইটের বাউন্ডারি দেওয়ার সময় বনবিভাগ স্বতঃস্ফূর্তভাবে বাঁধা দিলে কাজ বন্ধ থাকে। এখনও কিছু জায়গায় ইটের বাউন্ডারি রয়ে গেছে।

এ বিষয়ে ভবানীপুর বিট কর্মকর্তা শামসুদ্দিন রুমি জানান, মাহনা ভবানীপুর মৌজার সিএস ১৪৩৩ দাগের প্রায় ৫০ শতাংশ জমি জবরদখল করে গ্রীনটেক রিসোর্ট কর্তৃপক্ষ। দখলে নেওয়ার পর সম্প্রতি টিনের বেড়া দেয়। ওই বেড়া ভেঙে দিয়ে বনের প্রায় ৫০ শতাংশ জমি উদ্ধার করা হয়। আমরা কিছুদিনের মধ্যে উদ্ধার হওয়া বনভূমিতে চারা রোপণ করবো। অভিযান পরিচালনার সময় যোগাযোগের চেষ্টা করেও রিসোর্ট কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।

গ্রীনটেক কনভেনশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শাহজালাল উদ্দিনের সাথে বনভূমি জবরদখল প্রসঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। ক্ষুদে বার্তা পাঠালেও কোনও উত্তর দেননি তিনি।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8