মাত্র পাওয়া

এইচআর মার্ট বিডি’র আয়োজনে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিটের উদ্বোধন

আশরাফুল অ্যাস্ট্রো , ডুয়েট প্রতিনিধিঃ | ২৭ এপ্রিল ২০২১ | ৭:০৫ অপরাহ্ণ

এইচআর মার্ট বিডি’র আয়োজনে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিটের উদ্বোধন

কোভিড-১৯ মহামারীতেও সম্ভাবনাময় ই-কমার্স খাতে নতুন কর্মসংস্থান সৃষ্টি, দক্ষ জনবল তৈরি এবং ব্যবসার পরিধি বৃদ্ধিতে সামগ্রিক উন্নয়নয়ের লক্ষ্যে এইচআর মার্ট বিডি’র উদ্যোগে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিট।

২৬ এপ্রিল রাতে ক্লাউড ইন্সটিটিউটের স্পন্সরে আয়োজিত ”জব প্রসপেক্টস ইন ই-কমার্স এন্ড আইটি ইন্ডাস্ট্রি” শীর্ষক ভার্চুয়াল সামিটের উদ্বোধনী সেশন অনুষ্ঠিত হয়। আগামী ২৮ ও ৩০ এপ্রিল ধারাবাহিক ভাবে আরও দুইটি সেশন অনুষ্ঠিত হবে।

দেশের ক্রমবর্ধমান ই-কমার্স খাত ও আইটি ইন্ডাস্ট্রি নিয়ে আয়োজিত এই সামিটে প্রথম সেশনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এএমএম হাবিবুল মোস্তফা (প্রধান নির্বাহী , খাস ফুড), লুতফি চৌধুরী (প্রধান নির্বাহী , এডফিনিক্স) , আরিফ জামান (সিএসও এন্ড হেড ,স্কুল অব বিজনেস , কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ) , আসিফ আহনাফ (ফাউন্ডার এন্ড ডিরেক্টর ,কর্পোরেট এফায়ারস, ইক্যাব) এবং মোঃ আশিকুর রহমান (ব্যবস্থাপনা পরিচালক , প্রভাতী কুরিয়ার লিমিটেড) । এছাড়াও দেশবরেণ্য ইন্ডাস্ট্রি এক্সপার্ট, উদ্যোক্তা, কর্পোরেট ব্যাক্তিত্ব, ফ্রেশ গ্র্যাজুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

করোনা মহামারীর মধ্যেও দেশের ই কমার্স খাতের আকার দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পাওয়াও আলোচকগন ই-কমার্সের সাথে সংশ্লিষ্ট সকলের ভূয়সী প্রশংসা করেন। এবং ই-কমার্স ইন্ডাস্ট্রির ধারাবাহিক উন্নতি ধরে রাখতে প্রোডাক্টের উন্নয়ন , দক্ষ জনবল নিয়োগ ,স্ট্রং বিজনেস স্ট্যাটেজি , লজিস্টিক সিস্টেমের উন্নয়ন এবং সর্বোপরি কাস্টমার সেটিস্ফিকেশনের প্রতি গুরুত্বারোপ করেন।

এই আয়োজন সম্পর্কে এইচআর মার্ট বিডি’র প্রধান উপদেষ্টা এসএম আহবাবুর রহমান বলেন,” এইচআর মার্ট বিডি দেশের তরুন প্রজন্মকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় ক্রমবিকাশমান ই-কমার্স ও আইটি ইন্ডাস্ট্রি এক্সপার্টদের সাথে ফ্রেশারদের কোলাবোরেশন এবং এই খাত সম্পর্কে সম্যক ধারানা দিতেই এই ই-কমার্স সামিটের আয়োজন।“

তিন দিন ব্যাপী এই ই-কমার্স সামিটের প্রথম দিনের সেশন পার্টনার ছিলো প্রভাতী কুরিয়ার লিমিটেড। সামিটের মিডিয়া পার্টনার হিসবে রয়েছে চ্যানেল আই এবং পিবিএন২৪ । এছাড়াও ইয়ুথ এংগেইজমেন্ট পার্টনার হিসেবে রয়েছে ই-ক্যাব ইয়ুথ ফোরাম,ওয়াইডিএ, অরগানিজিং পার্টনার ই-ক্লাব , স্টার্টআপ খুলনা, ডিজিটাল মার্কেটিং পার্টনার এডফিনিক্স,আইটি পার্টনার ডায়না হোস্ট, কমিউনিটি পার্টনার কো-ওয়ার্ক, এসোসিয়েট পার্টনার মশলার হাট এবং ক্লাব পার্টনার হিসেবে থাকছে ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব।

এ বিভাগের সর্বাধিক পঠিত

বাণিজ্য মেলার পর্দা নামছে আজ

০৬ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8
  • Our Visitor

    0 0 2 2 1 4
    Users Today : 29
    Users Yesterday : 47
    Users Last 7 days : 128
    Users Last 30 days : 569
    Users This Month : 107
    Users This Year : 2213
    Total Users : 2214
    Views Today : 32
    Views Yesterday : 99
    Views Last 7 days : 274
    Views Last 30 days : 1101
    Views This Month : 203
    Views This Year : 3284
    Total views : 3285
    Who's Online : 3
    Your IP Address : 54.144.55.253
    Server Time : 2021-12-05