মাত্র পাওয়া

যেসব ডাক্তার স্বেচ্ছায় কাজ করেনি তাদের চাকরিতে থাকার দরকার নেই : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

| ০৭ এপ্রিল ২০২০ | ১:৩২ অপরাহ্ণ

যেসব ডাক্তার স্বেচ্ছায় কাজ করেনি তাদের চাকরিতে থাকার দরকার নেই : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেসব ডাক্তার স্বেচ্ছায় কাজ করেনি বা করছে না। নিজের সুরক্ষার জন্য পেশা ছেড়ে দূরে ছিলেন। যাদের কোন মানবতা নেই তাদের চাকরিতে থাকার দরকার নেই। যদি বাংলাদেশে কখনো দুর্দিন আসে তাহলে বাংলাদেশের বাইরে থেকে চিকিৎসক নিয়ে আসা হবে। যারা স্বেচ্ছায় কাজ করবেন না। ভবিষ্যতে তারা এই পেশায় থাকতে পারবেন না। মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা জানান।

প্রধানমন্ত্রী বললেন, আমি চাই সাধারণ রোগীরা যেখানে যেখানে গেছে, সেখানে কোন কোন ডাক্তার ছিল কিন্তু চিকিৎসা দেয়নি বা চিকিৎসা দিতে চায়নি আমি তার নামটা চাই। তাদেরকে চাকরি করতে দেওয়া হবে না।

করোনায় দায়িত্বরত চিকিৎসকদের বিশেষ বীমার আওতায় আনার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালনকালে কেউ আক্রান্ত হলে তাদের জন্য ১০ লক্ষ বীমার ব্যবস্থা করা হবে। সেই টাকাটা তাদেরকে তাৎক্ষণিক দেওয়া হবে। সেই সঙ্গে কোন চিকিৎসক বা নার্স বা স্বাস্থ্যকর্মী যদি করোনা রোগের চিকিৎসা দিতে গিয়ে আক্রান্ত হয়ে মারা যায়, তাহলে এই অর্থের পরিমাণ ৫ গুণ হবে। আমরা ডাক্তারদের সকল সুরক্ষার ব্যবস্থা করব। কিন্তু তাদের দায়িত্বটা তাদেরকে সঠিক ভাবে পালন করতে হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8