মাত্র পাওয়া

করোনা : মানবেতর জীবনযাপন করছেন পত্রিকার হকাররা

| ০৭ এপ্রিল ২০২০ | ৭:৫২ পূর্বাহ্ণ

করোনা : মানবেতর জীবনযাপন করছেন পত্রিকার হকাররা

ডেস্কঃ লালনিরহাট জেলা শহর থেকে পাটগ্রামে পত্রিকা বহন করতে হয় ট্রেন ও দুরপাল্লার বাসের মাধ্যমে হকারদের। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জেলা শহর থেকে পাটগ্রামে ট্রেন, দুরপাল্লার বাস বন্ধ থাকায় পত্রিকা আনতে পারছে না হকাররা। এ কারণে পাটগ্রাম উপজেলায় পত্রিকা বিক্রি বন্ধ রয়েছে। ফলে তাঁরা মানবেতর  জীবনযাপন করছেন।

জানা গেছে , লালনিরহাট থেকে পাটগ্রামের দূরত্ব ৮৫ কিলোমিটার। দীর্ঘ এ দূরত্বের কারণে হকাররা পত্রিকা নিয়ে আসত ট্রেন ও দুরপাল্লার বাসের মাধ্যমে । কিন্তু করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে ট্রেন ও বাস বন্ধ থাকায় তাঁরা পত্রিকা আনতে পারছেন না। এছাড়াও হাট-বাজারে লোকজন কম থাকায় পত্রিকার ব্যবসা কমে গেছে। এ উপজেলায় ছয়জন পত্রিকা বিক্রেতা রয়েছে। করোনার কারণে ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

এ বিষয়ে বাউরা বাজারের পত্রিকা বিক্রেতা মো. খলিল হোসেন ও পাটগ্রাম উপজেলার মো. মমিনুল ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে হাট-বাজারে লোকজন কম থাকায় পত্রিকা বিক্রি কমে গেছে। এছাড়া গত ২৬ মার্চ লালমনিরহাট থেকে পাটগ্রামে ট্রেন ও বাস বন্ধ থাকায় আমরা পত্রিকা আনতে পারছি না। ব্যবসা বন্ধ রয়েছে। ব্যবসা বন্ধ থাকায় আমাদের সংসার চালাতে খুবই কষ্ট হচ্ছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8