মাত্র পাওয়া

ধর্ষণ বিতর্কে ইমরান খানের সাবেক স্ত্রীর বিস্ফোরক মন্তব্য

| ০৯ এপ্রিল ২০২১ | ৩:৫৫ অপরাহ্ণ

ধর্ষণ বিতর্কে ইমরান খানের সাবেক স্ত্রীর বিস্ফোরক মন্তব্য

‘ধর্ষণের জন্য নারীর পোশাক দায়ী’ ধর্ষণের কারণ,’- পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এমন মন্তব্যে দেশটাতে তোলপাড় চলছে। নারী ও মানবাধিকার কর্মীরা ইমরানকে তুলোধুনো করছেন। তাদের সঙ্গে সুর মিলিয়ে ইমরান খানকে প্রথম ধুয়ে দিয়েছিলেন তার সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ।

এবার ইমরান খানকে একহাত নিয়েলেন তার আরেক সাবেক স্ত্রী রেহাম খান। তিনি বলেছেন, ইমরান যত কম কথা বললেন তত সবার জন্য মঙ্গল। বৃহস্পতিবার টুইটে তিনি একথা লেখেন।

বিবিসির সাবেক সংবাদ পাঠিকা রেহাম খান ইমরান খানের মন্তব্যের বিষয়ে বৃটিশ দৈনিক ডেইলি মেইলের সঙ্গেও কথা বলেছেন। তিনি সাবেক স্বামীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি ইমরানকে ভণ্ড, যোচ্চুর আখ্যা দিয়েছেন। সেই সঙ্গে জনসমক্ষে ক্ষমা চাওয়ারও আহ্বান জানিয়েছেন। তিনি ইমরানকে ‘প্রমাণহীন ক্ষমা চাওয়া ধর্ষক’ বলেও মন্তব্য করেন।
রেহাম খান জানান, নারী ইস্যুতে ইমরান সব সময়েই ধরাছোঁয়ার বাইরে। তিনি সুচতুরভাবে নারীসঙ্গ দিয়েছেন। খান তার পারিবারিক পদবি। ইমরানের খানের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হওয়ার পর তার নামের শেষে খান যোগ হয়নি। রেহামের মূল্যায়ন ইমরান খান আদর্শ পুরুষ নন। স্বামী হিসেবে তিনি ব্যর্থ।

তিনি ধর্ষণ নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর মন্তব্যকে অগ্রহণযোগ্য উল্লেখ করে বলেন, এটি (ইমরানের মন্তব্য) ধর্ষকের ক্ষমা চাওয়ার মতোই বিষয়।

ইমরান খান রক্ষণশীল পাকিস্তানে ভোটের রাজনীতিতে সুবিধা করতে ধর্ম বিশেষ করে ইসলামকে ব্যবহার করেছেন বলে অভিযোগ রেহাম খানের। অথচ তিনি দুই দুটি বিচ্ছেদ ঘটিয়েছেন।

এর আগে ইমরানের আরেক সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ কোরআনের আয়াতের উদ্ধৃতি দিয়ে ইমরান খানের বক্তব্যের সমালোচনা করেন। জেমিমার বক্তব্যকে সমর্থন করেছেন রেহামও।

কোরআনের একটি আয়াতের রেফারেন্স দিয়ে জেমিমা বলেছিলেন, কোরআনে পুরুষদের চক্ষু ও বিশেষ অঙ্গ সংযত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8