মাত্র পাওয়া

মার্কেট খুলে দেওয়ার দাবিতে সাভারে অবরোধ, বিক্ষোভ

| ০৬ এপ্রিল ২০২১ | ৮:৫২ অপরাহ্ণ

মার্কেট খুলে দেওয়ার দাবিতে সাভারে অবরোধ, বিক্ষোভ

সাভারে মার্কেট খুলে দেওয়ার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। এরপর যান চলাচল স্বাভাবিক হয়।

ব্যবসায়ীরা বলেন, আমরা ঋণগ্রস্ত। সামনেই ঈদ, বেচাকেনা না করতে পারলে ঋণ শোধ করতে পারব না। গতবার সরকার আমাদের একটা সুযোগ দিয়েছিল ১০ থেকে ৫ টা পর্যন্ত। কিন্তু এবার তাও নেই। তাই আমরা বাধ্য হয়েই সড়কে নেমেছি।

কাপড়ের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমরা ঋণ করে এবার দোকানে মালামাল উঠিয়েছি। এবার যদি মার্কেট বন্ধ থাকে তাহলে আমরা ভিখারি হয়ে যাব। মার্কেটের দোকানদার সেলসম্যানের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মরে যাবে। তাই আমাদের দাবি, মার্কেট খুলে দেওয়া হোক।
এ ব্যাপারে সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, পরিস্থিতিটা এমন, এটা একটা ন্যাশনাল হাইওয়ে। এটা বন্ধ করলে প্রয়োজনীয় দ্রব্য অথবা ইমারজেন্সি সেবার পরিবহন যেতে পারবে না। এ কারণেই এখানে ছুটে এসেছি। মহাসড়কে নেমে আসা ব্যবসায়ীরা চাচ্ছেন দোকান খোলা রাখতে। কিন্তু সরকার বৃহত্তর স্বার্থে এই বিধিনিষেধ দিয়েছে, যা সবার মানা উচিত।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8