মাত্র পাওয়া

এফবিসিসিআই নির্বাচনে জসিমসহ ৮৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

| ০১ এপ্রিল ২০২১ | ১০:৪৮ পূর্বাহ্ণ

এফবিসিসিআই নির্বাচনে জসিমসহ ৮৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের নির্বাচনে বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিনসহ পরিচালক পদে ৮৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
নির্বাচনে মোট ৮০টি পরিচালক পদ রয়েছে। এরমধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৭ জন করে ৩৪ জন মনোনীত পরিচালক হবেন। আর চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ২৩ জন করে ৪৬ জন নির্বাচিত পরিচালক হবেন। তফসিল অনুযায়ী- বুধবার (৩১ মার্চ) ছিলে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আগামী ৫ মে পরিচালক পদের নির্বাচন।

বুধবার (৩১ মার্চ) মতিঝিলের ফেডারেশন ভবনে এফবিসিসিআই নির্বাচনে সভাপতি প্রার্থী মো. জসিম উদ্দিনসহ পরিচালক পদের প্রার্থীরা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সময়ে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ, সহসভাপতি নিজাম উদ্দিন রাজেশ, পরিচালক রাশিদুল হোসাইন চৌধুরী রনি, সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ আলী ও সাবেক সহসভাপতি হেলাল উদ্দিনসহ বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতারা।

এফবিসিসিআই আসন্ন নির্বাচনে সভাপতি প্রার্থী জসিম উদ্দিন বলেন, সরকারের লক্ষ্য অর্জনে এফবিসিসিআইর মাধ্যমে ব্যবসায়ীদের যুক্ত করে কাজ করতে চাই। ছোট-বড় সব ব্যবসায়ীদের মধ্যে ঐক্য সুদৃঢ় করতে চাই। ব্যবসা, বাণিজ্য ও অর্থনীতি বিকাশ ও নিরাপত্তার ক্ষেত্রে নীতিমালা প্রণয়নে বেসরকারিখাতের অংশীজনদের নিয়ে একত্রে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের অর্থনীতিকে টেকসই ও শক্তিশালী করার এই যাত্রা আরও বেগবান করতে সকলকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০, ভিশন ২০৪১ ও একবিংশ শতাব্দীর বাংলাদেশ ডেল্টা প্ল্যান বাস্তবায়নে বলিষ্ঠ ভূমিকায় এগিয়ে যাচ্ছে দেশ ও মানুষ। নতুন নতুন সম্ভাবনায় প্রতিনিয়ত সাড়া দিয়ে এক নির্ভয় দূরদর্শী নেতৃত্ব সমৃদ্ধ করে চলেছে আমাদের অর্থনীতি। এক্ষেত্রে সাফল্যের নতুন দিগন্ত উন্মোচনেই আগামী দিনে মনোযোগ দিতে চাই।

প্রসঙ্গত, এই নির্বাচনে সভাপতি পদে একমাত্র প্রার্থী মো. জসিম উদ্দিন মাত্র ১৮ বছর বয়স থেকে ব্যবসা শুরু করে খ্যাতনামা শিল্পদ্যোক্তায় পরিণত হয়েছেন। ৫৬ বছর বয়সী এই শীর্ষ ব্যবসায়ী নেতা বেঙ্গল কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড ও দেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান।

তিনি প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে শিল্পাঙ্গনে যাত্রা শুরু করেন। তিনি গণমাধ্যম, ব্যাংক, বিমা, হোটেল, আবাসন, সিমেন্ট, ইলেক্ট্রনিকস, কেমিক্যাল, খাদ্য প্রস্তুতকরণ, ট্রেডিং, তৈরি পোশাক ও পশু খাদ্য প্রক্রিয়াকরণসহ বহুখাতে ব্যবসা ছড়িয়েছেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

বাণিজ্য মেলার পর্দা নামছে আজ

০৬ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8
  • Our Visitor

    0 0 2 2 1 1
    Users Today : 26
    Users Yesterday : 47
    Users Last 7 days : 125
    Users Last 30 days : 566
    Users This Month : 104
    Users This Year : 2210
    Total Users : 2211
    Views Today : 29
    Views Yesterday : 99
    Views Last 7 days : 271
    Views Last 30 days : 1098
    Views This Month : 200
    Views This Year : 3281
    Total views : 3282
    Who's Online : 0
    Your IP Address : 54.144.55.253
    Server Time : 2021-12-05