মাত্র পাওয়া

প্রথম ধাপে ৩৭১ ইউপির ভোট স্থগিতের সিদ্ধান্ত আজ

| ০১ এপ্রিল ২০২১ | ১০:৪২ পূর্বাহ্ণ

প্রথম ধাপে ৩৭১ ইউপির ভোট স্থগিতের সিদ্ধান্ত আজ

করোনার সংক্রমণ বাড়ার ফলে বিদ্যমান পরিস্থিতিতে ভোটের আয়োজন করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ (বৃহস্পতিবার) বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। বর্তমান কমিশনের এটি ৭৮তম সভা হতে যাচ্ছে। কমিশনের আজকের সভায় চারটি বিষয় উপস্থাপন করা হবে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

ইসি কর্মকর্তারা জানান, ১১ এপ্রিল ৩৭১টি ইউপি ও ১১টি পৌরসভায় ভোটগ্রহণের দিন ধার্য ছিল। করোনার কারণে এগুলো স্থগিত করার হচ্ছে। করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এসব নির্বাচনের পরবর্তী তারিখ ঘোষণা করা হতে পারে। এছাড়া ১১ এপ্রিল অনুষ্ঠিত্য লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের বিষয়ে ১ এপ্রিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতোমধ্যেই করোনা মহামারির কারণে আপাতত সব নির্বাচনী প্রশিক্ষণও বন্ধ রাখার সিদ্ধান্ত গত সভায় নেওয়া হয়েছে। এছাড়া আজকের সভায় অফিসে ৫০ শতাংশ জনবল উপস্থিতি রাখার সিদ্ধান্ত হতে পারে।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানান, বর্তমান যে পরিস্থিতি আমার বাক্তিগত মতামত নির্বাচন বন্ধের পক্ষে। আমরা আরও একটু দেখে, পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর সিদ্ধান্ত নিতে চাই। আমাদের মনে হয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা আরও দেখব। আজকের কমিশন বৈঠকেই এ বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে এবং সিদ্ধান্তগুলো চূড়ান্তভাবে জানানো হবে।

কমিশন সভায় যেসব বিষয়ে আলোচনা করা হবে- সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন, নিবন্ধিত রাজনৈতিক দল কর্তৃক নিবন্ধনের শর্তাদি প্রতিপালন সংক্রান্ত, দ্বৈত ভোটার হওয়ার কারণে মামলা দায়ের, দ্বৈত ভোটার প্রবণতা রোধকল্পে সুপারিশমালা প্রণয়ন সংক্রান্ত এবং বিবিধ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8