মাত্র পাওয়া

যে কারণে ঘোড়ার গাড়ির চালক মেহজাবীন

| ৩০ মার্চ ২০২১ | ১১:৩৫ পূর্বাহ্ণ

যে কারণে ঘোড়ার গাড়ির চালক মেহজাবীন

রাস্তার পাশেই তালাচাবির সরঞ্জাম বক্স নিয়ে বসে বাহারুদ্দিন। নস্ট তালা ঠিক করা, ডুপ্লিকেট চাবি বানানোতে তার সীমাহীন দক্ষতা। বাহারের সারাইখানার পাশেই ঘোড়ার গাড়ির স্টেশন। এখান থেকেই প্রতিদিন ঘোড়ার গাড়িতে যাত্রী উঠিয়ে দিন শুরু হয় কামলার।

ঘোড়ার গাড়িটির তরফদারের। তরফদার ঘোড়ার গাড়ি কিনে যাত্রী পরিবহনের ব্যবসা শুরু করলে, তার মাথায় নতুন পরিকল্পনা আসে। যাত্রী আকৃষ্ট করার জন্য কমলাকে ঘোড়সাওয়ার বানিয়ে দেয়।

‘তালাচাবি’ নাটকের দৃশ্যে মেহজাবীন
বাহারের সঙ্গে চোখাচোখি হলেও কখনও কথা হয় না কমলার। তবে কমলা যেদিন একটি চাবি নিয়ে এসে আরেকটি নকল চাবি বানিয়ে দিতে বলে বাহারকে। সেদিনই তাদের মধ্যে প্রথম কথা হয়। সময়ের সঙ্গে বাহার-কমলার সম্পর্ক নিবিড় হতে থাকে।

এরমধ্যে হঠাৎ বাহার একদিন প্রেম নিবেদন করে কমলাকে। তবে বাহারকে একটি শর্ত দেয় সে। তিনি নিজের যেদিন একটি ঘর হবে সেদিন সে বিয়ে করবে বাহারকে।

হঠাৎ একদিন সুযোগ আসে কমলার কাছে। তিনি জানায়, তরফদারের স্ত্রী অসুস্থ হাসপাতালে ভর্তি। তরফদারকেও রাতে থাকতে হবে সেখানে।

‘তালাচাবি’ নাটকের দৃশ্যে আফরান নিশো
তরফদারের যে সিন্দুকসহ একটি বিশাল ট্রাঙ্ক আছে তার মধ্যে সমস্ত টাকা-পয়সা রাখা। বাহার যদি চাবি বানিয়ে সেই তালা খুলতে পারে তবে তাদের একটা গতি হবে। টাকা নিয়ে তারা হারিয়ে যাবে এই শহর থেকে অনেক দূরে। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘তালাচাবি’।

বাংলাভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ নাটক ‘তালাচাবি’প্রচারিত হবে ৩১ মার্চ (বুধবার) রাত ৯টা ৫মিনিটে। সেরনিয়াবাত শাওনের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবিন প্রমুখ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8