মাত্র পাওয়া

বিশ্বের সকল দেশকে করোনা ভাইরাস এর বিরুদ্ধে একত্রে লড়াই করতে হবে : জাতিসংঘ মহাসচিব

| ২৯ মার্চ ২০২০ | ২:০৬ অপরাহ্ণ

বিশ্বের সকল দেশকে করোনা ভাইরাস এর বিরুদ্ধে একত্রে লড়াই করতে হবে : জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘের মহাসচিব বলছেন যে বিশ্বের সকল দেশকে করোনাভাইরাস  এর বিরুদ্ধে একত্রে লড়াই করতে হবে, নইলে এই ভাইরাস তাদের পরাস্ত করবে। পিবিএস নিউজ আ্ওয়ার অনুষ্ঠানে দেয়া এক সাক্ষাৎকারে আন্তোনিও গুয়েটেরেস বলেন যে তিনি চিন্তিত যে এই ভাইরাস যদি আফ্রিকায় জেঁকে বসে, তা হলে সেখানে লক্ষ লক্ষ লোক মারা যাবে। আফ্রিকা মহাদেশের এই চ্যালেঞ্জ মোকাবিলার ক্ষমতা নেই বললেই চললে।

গতরাতেই জাতিসংঘ জানিয়েছে যে তাদের কর্মীদের মধ্যে ৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চীনে শুরু হ্ওয়া এই সংক্রমণযোগ্য রোগের এখন কেন্দ্রস্থল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। আজ স্থানীয় সময় সকালবেলাকার Johns Hopkins Coronavirus Resource Center ‘এর হিসেবে দেখা যাচ্ছে যুক্তরাষ্ট্রে মোট নিশ্চিত আক্রান্তের সংখ্যা এক লক্ষ চার হাজার আটশ সাঁয়ত্রিশ জন, চীনে এই সংখ্যা ছিল একাশি হাজার নয়শ’ সাতচল্লিশ জন। ইউরোপে এই সংক্রামক ব্যাধির কেন্দ্রস্থল ইটালিতে ৮৬ হাজার চারশ আটানব্বই জন আক্রন্ত হবার নিশ্চিত খবর রয়েছে।আর বিশ্বব্যাপী এই রোগে আক্রান্ত হবার নিশ্চিত সংখ্যা হচ্ছে ছ’লক্ষ এক হাজার চারশ আটাত্তর। জন্স হপকিন্সের হিসেব মতে ব্রিটেনে এই রোগে আক্রান্ত হয়েছেন ১৪,৭৫১ জন।

আজ যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে যে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প করোনাভাইরাস  এর বিরুদ্ধে লড়াইয়ে এখানকার ন্যাশনাল গার্ড এবং রিজার্ভদের আহ্বান করছেন। এই সব ব্যক্তি যাদের আহ্বান করা হচ্ছে তারা হেডকোয়াটার ইউনিটের লোক হবেন এবং এমন সব ব্যক্তি হবেন যাদের চিকিৎসা করার বড় রকমের দক্ষতা থাকবে। ঐ বিবৃতিতে বলা হয়েছে যে National Guard Reserve Component Services কে মোতায়েন করার আগে প্রতিরক্ষা বিভাগ এবং স্বাস্থ্য ও মানব পরিষেবা বিভাগ, অঙ্গরাজ্যের কর্ম কর্তাদের সঙ্গে আলোচনা করবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8