মাত্র পাওয়া

কলকাতায় বাংলাদেশিদের জন্য কন্স্যুলেট সেবা কেন্দ্র চালু

| ২৭ মার্চ ২০২০ | ৮:৪১ অপরাহ্ণ

কলকাতায় বাংলাদেশিদের জন্য  কন্স্যুলেট সেবা কেন্দ্র চালু

কলকাতায় সফররত বাংলাদেশি নাগরিকদের সবরকমের কন্স্যুলেট সহায়তা দেবে কলকাতা উপ-হাইকমিশন। সাম্প্রতিক করোনা-ভাইরাসের ব্যাপক উপস্থিতি মোকাবেলায় ভারত সরকারের জারীকরা লক-ডাউনসহ বিভিন্ন পদক্ষেপে কলকাতায় সফররত বাংলাদেশি নাগরিকদের সবরকমের কন্স্যুলেট সহায়তার লক্ষ্যে ইতোমধ্যে একটি জরুরি নিয়ন্ত্রণ সেল খোলা হয়েছে।

উপ-হাই কমিশনার তৌফিক হাসান নিজেই এই কন্স্যুলেট সহায়তা কেন্দ্রের মনিটরিং করছেন জানিয়ে বলেন, ‘এখানে ভ্রমণে আসা বাংলাদেশিরা যে কোন জরুরি প্রয়োজনে এই সহায়তা-কেন্দ্রে যোগাযোগ করতে পারবেন। এ ব্যাপারে উপ-হাইকমিশন ইতোমধ্যে একটি সার্কুলার জারি করেছে।

কলকাতা উপ-হাইকমিশনের মিনিস্টার ও দূতালয় প্রধান বি এম জামাল হোসেন স্বাক্ষরিত সার্কুলারে দূতাবাস সহায়তা কেন্দ্রে জরুরি য়োগাযোগের জন্য হোয়াটস-অ্যাপ সুবিধাসহ দুটি হটলাইন নম্বর খোলা হয়েছে। হটলাইন নম্বর দুটি হলো যথাক্রমে: +৯১-৯০৩৮২২৩৮৩২ ও +৯১-৭২৭৮৪১০৬৩৪। দিনরাত ২৪ ঘণ্টা এই অনলাইন সেবা কেন্দ্রটি চালু থাকবে।

কলকাতায় সফররত বাংলাদেশের নাগরিকদের জরুরি পরিস্থিতিতে উপরোক্ত ফোন নম্বরসমূহে যোগাযোগ করতে বলা হয়েছে। সার্কুলারে কোভিড-১৯-র পরিপ্রেক্ষিতে কলকাতায় সফররত সকল বাংলাদেশি নাগরিকদের যে কোন জনসমাগম এড়িয়ে চলা ছাড়াও ভারত সরকারের জারিকরা সকল নির্দেশ মেনে চলার পরামর্শও দেয়া হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8